আসসালামু আলাইকুম

SSC পরিক্ষার্থীরা সুন্দরভাবে পরিক্ষা দিন এর জন্য আমি দোয়া করছি। সেই সাথে আমার ব্লগে ভিজিট করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ।

Feb 17, 2015

'মক্কা ও মদীনা দখল করা আইএসআইএল-এর প্রধান টার্গেট'

'মক্কা ও মদীনা দখল করা আইএসআইএল-এর প্রধান টার্গেট'
 লেবাননের হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলো সিরিয়া থেকে সৌদি আরব পর্যন্ত কর্তৃত্ব প্রতিষ্ঠার চেষ্টা করছে, আর তাই লেবানন বিপদের হুমকির মধ্যে রয়েছে। পবিত্র মক্কা ও মদীনা দখল করা তাদের প্রধান টার্গেট বলেও তিনি মন্তব্য করেছেন। 

কারণ, তারা জানে কেবল বাগদাদ নয়, পবিত্র মক্কা ও মদীনার ওপর কর্তৃত্ব প্রতিষ্ঠা ছাড়া তাদের কথিত খেলাফতের লক্ষ্য অর্জন করা সম্ভব হবে না, আর তাই ওয়াহাবি-তাকফিরি বিপদ কেবল কয়েকটি দেশের জন্য নয়, গোটা ইসলামের জন্যই হুমকি হয়ে উঠেছে বলে হাসান নাসরুল্লাহ মন্তব্য করেছেন।

লেবাননের ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে মোকাবেলার জন্য একটি জাতীয় নিরাপত্তা কৌশল প্রণয়নের কাজে অংশ নিতে দেশটির ফিউচার পার্টির প্রধান সা'দ আল হারিরি হিজবুল্লাহকে যে আহ্বান জানিয়েছেন জনাব নাসরুল্লাহ তাকে স্বাগত জানিয়েছেন। হিজবুল্লাহ এই গুরুত্বপূর্ণ বিষয়ে অংশ নেবে ও সহযোগিতা করবে বলে তিনি জানান।
সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ আরো বলেছেন, 'লেবাননসহ এ অঞ্চলের অনেকেই বাস্তবতাগুলোকে বিশ্বাস করছে না এবং তারা ইহুদিবাদী শত্রুর সঙ্গে লড়াইয়ের জন্য ঐক্যবদ্ধ হতে প্রস্তুত নয়। কিন্তু তাদের জানা উচিত, ইহুদিবাদী ইসরাইলই হচ্ছে প্রধান শত্রু।'

আইএসআইএলসহ ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলো ইহুদিবাদী ইসরাইলের স্বার্থ রক্ষার জন্য কাজ করছে বলেও তিনি মন্তব্য করেন।

সম্প্রতি আইএসআইএল-এর সন্ত্রাসীদের হাতে লিবিয়ায় ২১ জন মিশরীয় খ্রিস্টানকে গলা কেটে হত্যা করার ঘটনার সঙ্গে ইসরাইল, মার্কিন সরকার ও ব্রিটেনের ষড়যন্ত্র সক্রিয় রয়েছে বলেও হিজবুল্লাহ প্রধান জনাব নাসরুল্লাহ মন্তব্য করেছেন।

ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সঙ্গে ইহুদিবাদী ইসরাইলের সহযোগিতার চিত্র বিগত মাসগুলোতে স্পষ্ট হয়ে গেছে সবার কাছেই। যখনই সিরিয়ার সরকারি সেনারা এইসব সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াইয়ে বড় ধরনের বিজয় অর্জন করছে তখনই ইহুদিবাদী ইসরাইল সরকারি সেনাদের অবস্থানে হামলা চালিয়ে সন্ত্রাসীদের মনোবল চাঙ্গা করার চেষ্টা চালিয়েছে। এমনকি আহত সন্ত্রাসীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে ইসরাইল অধিকৃত গোলানে এবং ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু হাসপাতালে চিকিৎসাধীন তাকফিরি-ওয়াহাবি সন্ত্রাসীদের সঙ্গে সাক্ষাৎও করেছেন।

বিশ্লেষকরা বলছেন, ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসী আর ইহুদিবাদী ইসরাইলকে নিজস্ব স্বার্থ উদ্ধারের কাজে ব্যবহার করছে মার্কিন সরকারসহ পশ্চিমা সাম্রাজ্যবাদী শক্তিগুলো। ইহুদিবাদীরা নীল-নদ থেকে ফোরাত পর্যন্ত তাদের কর্তৃত্ব প্রতিষ্ঠার লক্ষ্যের কথা বার বার ঘোষণা করেছে। অন্যদিকে ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল সিরিয়া থেকে সৌদি আরব পর্যন্ত অঞ্চলকে তাদের দখলে আনতে চায় বলে ঘোষণা করেছে। মানবতা-বিরোধী এই দুই গোষ্ঠীই পাশ্চাত্যের দুধ-কলা খেয়ে ও তাদের সর্বাত্মক সমর্থন নিয়ে গঠিত এবং পরিপুষ্ট হয়েছে ও এখনও হচ্ছে। নতুন মধ্যপ্রাচ্য গড়ে তোলার মার্কিন মহাষড়যন্ত্রের অংশ হিসেবেই ব্যবহার করা হচ্ছে এইসব পাশবিক শক্তিকে। মধ্যপ্রাচ্যে গোত্রীয় ও ধর্মীয় সংঘাতের মাধ্যমে মুসলিম দেশগুলোকে টুকরো টুকরো করে ইসলামী শক্তিকে দুর্বল করা এবং মার্কিন কর্তৃত্ব জোরদার ও ইসরাইলি দখলদারিত্বকে পাকাপোক্ত করা এই মহাচক্রান্তের অন্যতম দুই প্রধান উদ্দেশ্য।

কিন্তু লেবাননের জনপ্রিয় ইসলামী প্রতিরোধ আন্দোলন তাকফিরি-ওয়াহাবি সন্ত্রাসী গ্রুপগুলো এবং একইসঙ্গে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে বীরত্বপূর্ণ প্রতিরোধ গড়ে তুলে এখন পর্যন্ত ওই মার্কিন মহাচক্রান্তকে ব্যর্থ করেছে। এ অবস্থায় লেবাননের জনগণ আর সরকার, সশস্ত্র বাহিনী ও হিজবুল্লাহর নেতৃত্বাধীন গণ-প্রতিরোধ আন্দোলন জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে লেবাননকে আগ্রাসীদের হাত থেকে রক্ষার কৌশলকে কাজে লাগাতে পারে। দেশটির জনগণ ও নানা ব্যক্তিত্ব সব সময়ই এই কৌশল প্রয়োগের ওপর জোর দিয়ে আসছেন। 

No comments :

Post a Comment