আসসালামু আলাইকুম

SSC পরিক্ষার্থীরা সুন্দরভাবে পরিক্ষা দিন এর জন্য আমি দোয়া করছি। সেই সাথে আমার ব্লগে ভিজিট করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ।

Feb 12, 2015

হৃদয়স্পর্শী এই বাণী তার চোখে আনল অশ্রু

হৃদয়স্পর্শী এই বাণী তার চোখে আনল অশ্রু
নিউইয়র্ক' ম্যাগাজিনে জি ডিড নামের এক মার্কিন নাগরিক লিখেছেন, 'ইরানের সর্বোচ্চ নেতার দৃষ্টিভঙ্গি আমাকে প্রভাবিত করেছে। তার এই বাণী সময়-উপযোগী ও সুমিষ্ট হয়েছে।

তিনি আরো বলেছেন, 'টুইটারে এই বাণী পড়ার সময় আমার চোখ থেকে গড়িয়ে পড়েছে অশ্রু। কারণ, আমি অনুভব করেছি যে এটা ছিল খুবই সুন্দর ও হৃদয়ে গভীর থেকে উঠে-আসা আন্তরিক বাণী। বিশ্বের যুব সমাজের কাছে সময়োপযোগী এই চ্যালেঞ্জ তুলে ধরার জন্য আমি আয়াতুল্লাহ খামেনেয়ীর কাছে কৃতজ্ঞ।'

গত ২১ শে জানুয়ারি (২০১৫) বিশ্বের সংবাদ ও গণমাধ্যমগুলোতে প্রকাশিত হয় পশ্চিমা যুব সমাজের কাছে ইরানের সর্বোচ্চ নেতার ঐতিহাসিক বাণী।  অনন্য এই বাণী বিশ্বব্যাপী যুক্তিবাদী ও চিন্তাশীল মহলে  ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। প্যারিসে শার্লি এবদো নামের একটি রম্য-পত্রিকার অফিসে রহস্যজনক হামলার অজুহাতে ওই পত্রিকায় মহানবী (সা.)'র প্রতি একটি অবমাননাকর কার্টুন প্রকাশের পটভূমিতে ইরানের সর্বোচ্চ নেতা এই বাণী পাঠান। 

মার্কিন ম্যাগাজিন 'উইক' পশ্চিমা যুব সমাজের কাছে ইরানের সর্বোচ্চ নেতার বাণী পাঠানোর সাম্প্রতিক ঘটনাকে বিচক্ষণ উদ্যোগ হিসেবে প্রশংসা করেছে।

No comments :

Post a Comment