আসসালামু আলাইকুম

SSC পরিক্ষার্থীরা সুন্দরভাবে পরিক্ষা দিন এর জন্য আমি দোয়া করছি। সেই সাথে আমার ব্লগে ভিজিট করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ।

Jun 8, 2014

ক্যাম্পাসে সব সময় স্টাইলিস্ট থাকুন

ক্যাম্পাসে সব সময় স্টাইলিস্ট থাকুন

 ক্যাম্পাসে সব সময় স্টাইলিস্ট থাকুন
লাইভ প্রতিবেদক: ক্যাম্পাসে নিজের ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে সব সময় স্মার্ট থাকা চাই। আর ক্যাম্পাসে ফুরফুরে থাকতে বেশ কিছু পদ্ধতি অবলম্বন করতে পারেন।

কলার ঠিক করুন
শার্টের এলোমেলো কলার অনেক সময় ফ্যাশনের বারোটা বাজায়। এ কারণে কলারের ভেতর স্থাপন করতে পারেন ‘কলার স্টে’। সামান্য দামেই এটি পাওয়া যায়।

উন্নত কাপড় পছন্দ করুন
ভালো দর্জির পাশাপাশি উন্নতমানের কাপড় পছন্দ করাও গুরুত্বপূর্ণ। মানসম্মত ও টেকসই কাপড় ছাড়া ভালো সেলাই দিয়ে ফ্যাশন সম্ভব নয়।

বুট পরতে পারেন
সাধারণ জুতার পাশাপাশি একটু স্টাইলিস্ট বুট পরে দেখতে পারেন। এতে নতুনত্ব আসবে আপনার বেশভূষায়।

হাল ফ্যাশনের কিছু চেষ্টা করুন
প্রত্যেক বছরই নতুন কোনো না কোনো বিষয় আসে। এর সবকিছু যে অনুসরণ করতে হবে এমন কোনো কথা নেই। কিন্তু দু-একটি হাল ফ্যাশনের জিনিস আপনার পোশাকে থাকলে তা আকর্ষণ বাড়াবে।

আপনার শরীরের সঙ্গে পোশাকের মিল নির্ণয় করুন
আপনার শরীরের সঙ্গে মানানসই একটি পোশাকের মাপ নির্ণয় করুন। এটি হতে পারে কোনো একটি ব্র্যান্ডের নির্দিষ্ট মাপের পোশাক। এরপর প্রয়োজনে সে মাপ অনুযায়ী পোশাক সংগ্রহ করুন।

ঘড়ি
অতীতে যখন মোবাইল ফোন ছিল না, তখন ঘড়িই ছিল মানুষের স্টাইলের একটি অনুষঙ্গ। কিন্তু এখনও সে সময় চলে যায়নি। সবার হাতে মোবাইল ফোন থাকলেও ঘড়ি থাকে না। আর এ কারণেই মানানসই ঘড়ি এখন আবার ফিরে এসেছে আপনার স্টাইলের অনুষঙ্গ হিসেবে।

আগামী বছরের ডেনিম পরুন
উপযুক্ত ডেনিম পরার জন্য এ বছরের এবং তার আগের বছরের প্রচলিত ডেনিমের রং লক্ষ্য করুন। এরপর আগামী বছরের ডেনিম কেমন হবে তা অনুমান করার চেষ্টা করুন।

হ্যাট
হ্যাট কিংবা ক্যাপ, এগুলোর আবেদন ম্লান হয়নি এখনও। প্রয়োজনে পরতে পারেন এগুলোও।

সব সময় আরামদায়ক পোশাক পরুন
পোশাকের ক্ষেত্রে আরামটা অনেক বড় বিষয়। আপনার আরাম অনুযায়ী কাপড় পছন্দ করুন এবং তা সেভাবে সেলাই করান। অন্যথায় ভণ্ডুল হতে পারে সম্পূর্ণ বিষয়টি।


প্রয়োজনে ঢিলে করুন আপনার টাই
অনেক সময় টাই ঢিলে করাই হতে পারে স্টাইল। তবে বিষয়টি এতোটা সহজ নয়। এজন্য শার্টের উপরের দুটি বোতাম খুলে রাখতে পারেন। তবে অন্য বোতামগুলো খোলা যাবে না।


জুতা চকচকে রাখুন
এ বিষয়টি অনেকেই তেমন একটা গুরুত্ব দেন না। কিন্তু বাস্তবে এ বিষয়টি আপনার স্টাইলের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। চকচকে জুতা আপনাকে বহু মানুষের থেকে আলাদা ও স্বতন্ত্র স্টাইলের বলে ধারণা প্রকাশ করবে।

আপনার অ্যাক্সেসরিজ মিলিয়ে নিন
বিষয়টি অনেকের কাছে সাধারণ মনে হলেও বাস্তবে এর গুরুত্ব রয়েছে। অনেকেই জুতার সঙ্গে বেল্টের মিল রাখতে ভুলে যান।

সিম্পল ডিজাইনের বেল্ট
ডিজাইনার বিলি রেইড বেল্টকে সহজ ও প্রয়োজনীয় বলেই মনে করেন। অতিরিক্ত ডিজাইনের বেল্টের চেয়ে সিম্পল ডিজাইনের বেল্টই এখন ফ্যাশনের জন্য কার্যকর।

No comments :

Post a Comment