আসসালামু আলাইকুম

SSC পরিক্ষার্থীরা সুন্দরভাবে পরিক্ষা দিন এর জন্য আমি দোয়া করছি। সেই সাথে আমার ব্লগে ভিজিট করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ।

Jul 6, 2014

সবচেয়ে বাজে প্রেসিডেন্ট হলেন বারাক ওবামা!


  
যুক্তরাষ্ট্রের এক তৃতীয়াংশ বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রছাত্রী মনে করে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বারাক ওবামা সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট।
সাবেক প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ-এর গত সপ্তাহের শেষে জন্মদিন উপলক্ষে মার্কিন রিপাবলিকান পার্টি বিশ্ববিদ্যালয় পর্যায়ে এক ভোটের আয়োজন করে। এই ভোটেই বেরিয়ে আসে, এক তৃতীয়াংশ ভোটার মনে করেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বারাক ওবামাই সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট।


বুশকে স্মরণে টি-শার্ট
এ তালিকায় ২৮ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে আছেন বার্থডে বয় সাবেক প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ। ১৩ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন রিচার্ড নিক্সন।
এদিকে জর্জ ডাব্লিউ বুশের জন্মদিন উপলক্ষে রিপাবলিকান পার্টি ‘আই মিস ইউ’ লেখা একটি টি-শার্ট বিপণনের ব্যবস্থা করে জনসাধারণের মধ্যে। উদ্দেশ্য ছিল, জর্জ ডাব্লিউ বুশের কর্মকাণ্ড সবাইকে মনে করিয়ে দিয়ে আবারো এমন এক নেতৃত্ব বাছাই করে নিতে সবাইকে উৎসাহিত করা।
এছাড়া খুবই সংক্ষিপ্ত পরিসরে বুশের সিগনেচার করা মোজাও বিপণন করে দলটি। নিজেদের ওয়েবসাইটে বুশ সম্পর্কে দলটি লেখে- প্রেসিডেন্ট বুশ আমাদের জাতিকে অত্যন্ত সংকটজনক সময় সামনে থেকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে গেছেন। এবং আমরা তার এবং তার নেতৃত্বের অভাববোধ করি।
সেই সাথে জনসাধারণের সাহায্য কামনা করে নতুন দিনে এমন এক নেতৃত্ব প্রতিষ্ঠায় পরামর্শও চায় দলটি।

উল্লেখ্য, জর্জ ওয়াকার বুশ একজন মার্কিন রাজনীতিবিদ এবং ব্যবসায়ী। তিনি যুক্তরাষ্ট্রের ৪৩ তম প্রেসিডেন্ট হিসেবে ২০০১ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত নিজ দেশকে নেতৃত্ব দেন। এর আগে তিনি টেক্সাসের গভর্নর হিসেবে ১৯৯৫ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ৬ জুলাই, ১৯৪৬ সালে জন্মগ্রহণ করা জর্জ বুশ সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ এবং সাবেক ফার্স্ট লেডি বারবারার প্রথম সন্তান।

অপরদিকে ১৯৬১ সালের ৪ আগস্ট জন্মগ্রহণ করা বারাক হুসেইন ওবামা যুক্তরাষ্ট্রের বর্তমান এবং ৪৪তম প্রেসিডেন্ট। তিনি যুক্তরাষ্ট্রের প্রথম আফ্রিকান-আমেরিকান প্রেসডিন্টে।

No comments :

Post a Comment