আসসালামু আলাইকুম

SSC পরিক্ষার্থীরা সুন্দরভাবে পরিক্ষা দিন এর জন্য আমি দোয়া করছি। সেই সাথে আমার ব্লগে ভিজিট করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ।

Feb 6, 2015

আপনার ব্লগ সাইটের নেভবার ও ফেভিকনটি পাল্টে দিয়ে আপনার সাইটকে করে তুলুন আরও সুন্দর


সবাইকে সালাম জানিয়ে আমি আমার টিউনটি শুরু করছি
আমাদের যাদের ব্লগ সাইট আছে তারা সব সময়ই চান তাদের ব্লগটি হক আরও সুন্দর ও মারজিত যা ভিজিটরের কাছে লাগবে অনেক সুন্দর।কেউ কিছু মনে করবেন না অনেকে আবার নেভবার ও ফেভিকন চিনতে কস্ট হয়ে যায় বিশেষ করে যারা নতুন ব্লগ সাইট খুলে।আমরা যদি আমাদের ব্লগস্পট সাইট থেকে উপরের নেভবারটি ফেলে দিয় তাহলে আমার মনে হয় সাইটটিকে আর সুন্দর লাগবে
প্রথমে আপনারা আপনারা ব্লগারের গিয়ে আপনাদের একাউন্টে ডুকবেন তার পর লেআউট এ যাবেন লে-আউটে
Capturefad
ডুকার পর আপনারা দেখবেন Navbar লেখা আছে সেখানে ইডিট এ ক্লিক করবেন
yrdhhs
তার পর সেটা খুলার পর তার নিছে দেখবেন off লেখা আছে সেখানে ক্লিক করে তারপর সেইভ করবেন বেস কাজ হয়ে গেলে এবার সাইটে গিয়ে রিফ্রেশ দিন।আবার যদি নেভবার আনতে চান ঠিক আগের মত গিয়ে off এ ক্লিক করে টিক চিন্হটি উঠিয়ে সেভ করেন আবার আগের মত নেভবার দেখাবে।
fgfdsgd
এবার আসি ফেভিকনে।
আগের মত লে-আউটে যাবেন তার পর উপরের দিকেই দেখবেন ফেভিকন লেখা সেখানের ইডিটে ক্লিক করে ব্লগারের e
চিহ্নটি ফেলে দিয়ে আপনার মত ফেভিকন বসান 
Capturewarwet
এজন্য আপনাকে আগে গুগলে গিয়া ফেভিকন লিখা সারচ দিবেন।দেখবেন অনেক গুলা বিভিন্ন ফেভিকনের পিকচার আসবে আপনার পচন্দ মত একটা পিকচার সেভ করে রাখবেন।এখন ফেভিকনের ইডিটে ক্লিক করার পর আপনি আপনি আপনার কম্পিউটারের যেখানে গুগুল থেকে ফেভিকনের পিকচারটা সেভ করছেন সেখানে গিয়ে ঐ পিকচারটাতে ক্লিক করে আপলুড করার পর সেভ করেন বেস কাজ হয়ে গেল।এবার সাইটে গিয়ে ক্লিক করেন দেখেন এবার ব্লগারের e চিহ্নটি চলে গিয়ে আপনার পচন্দ করা ফেভিকনটি দেখাচ্ছে।আপনাদের সমস্যা হলে কমেন্টস করে জানাবেন।

No comments :

Post a Comment