আসসালামু আলাইকুম

SSC পরিক্ষার্থীরা সুন্দরভাবে পরিক্ষা দিন এর জন্য আমি দোয়া করছি। সেই সাথে আমার ব্লগে ভিজিট করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ।

Jul 12, 2014

সাপের সঙ্গে বসবাস!

 সাপের সঙ্গে বসবাস!
কেইথ রোস,বয়স ২৪। উত্তর লানারকশায়ার এর মাদারল্যান্ডে বসবাস করেন নিজস্ব একটি ফ্ল্যাটে। ৪ বছর আগে নিজের ঘর পাওয়ার পর থেকেই জেগে উঠে তার উদ্ভট নেশা। রুমমেট হিসেবে বাছাই করা শুরু করলেন সাপ,গিরগিটি!

সাপ,গিরগিটির মত বিষাক্ত সব প্রাণীর প্রতি ভালবাসা অবশ্য শুরু হয় আরো আগে,মাত্র ১৭ বছর বয়সে। কোথা থেকে একটি সাপ ধরে এনে পালা শুরু করেন তিনি। ২০ বছর বয়সে উত্তরাধিকারসূত্রে পেলেন নিজস্ব এপার্টমেন্ট। পালা শুরু করেন সাপ,গিরগিটি,মাকড়সা,গুবরেপোকার মত অদ্ভুত সব প্রাণী। এখন তার সংগ্রহে ২৮ টি সাপ,
১৪ টি গিরগিটি,৩ টি মাকড়সা,৩ টি গুবরেপোকা,৫ টি কচ্ছপ,১ টি টাইগার স্যালামান্ডার।
নিজের ঘরে জায়গা না হওয়ায় পাশের বাগানে স্থান দিয়েছেন দুটি সজারুকে। বিষয়টি নিয়ে খুব 
বেশি উদ্বিগ্ন নন তার বাবা মা। শখ বলে কথা!
অন্যদিকে তার বান্ধবী দারা বেশ খুশি এ ব্যাপারটায়,যদিও তার পছন্দের কাতারে ১ নম্বর স্থান দখল 
করে আছে কুকুর।
পেশাগত হওয়ার ব্যাপারে বেশ আশাবাদী ২৪ বছর বয়সী এই যুবক। তার ভাষ্যমতে, ‘মানুষ বিভিন্ন 
বস্তু পছন্দ করে এবং কেনে। আমি তাদের চেয়ে একধাপ এগিয়ে। ২৪ ঘণ্টাই প্রাণীদের নিয়ে কাজ 
করতে চাই আমি। আমার এই শখটাকে পেশায় রূপ দিতে চাই’।
ইতোমধ্যে বাণিজ্যিকভাবে সজারু লালন পালন শুরু করেছেন তিনি,বেচেও দিয়েছেন ছোট একটি 
সজারু।
তার সংগ্রহের সবচেয়ে বড় পাইথন সাপটি ১৫ ফুট লম্বা। কেইথ বলেন, ‘আমার বন্ধুরা এই ধরণের 
পাগলামিতে একেবারেই অভ্যস্থ হয়ে পড়েছে। মা ঘরে ঢুকেই প্রথম দেখেন আমার সংগ্রহে নতুন 
কিছু যুক্ত হল কিনা। সবকিছু মিলিয়ে বেশ শান্তিতেই আছি আমি’। দেখা যাক কতদূর এগোতে 
পারেন বিচিত্র খেয়ালের এই তরুণ!

No comments :

Post a Comment