আসসালামু আলাইকুম

SSC পরিক্ষার্থীরা সুন্দরভাবে পরিক্ষা দিন এর জন্য আমি দোয়া করছি। সেই সাথে আমার ব্লগে ভিজিট করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ।

Jul 10, 2014

হামাসের রকেট জবাবে বিস্মিত ইসরাইল


হামাসের ব্যবহৃত রকেটহামাসের ব্যবহৃত রকেট
ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রকেট হামলায় বিস্মিত হয়ে পড়েছে ইহুদিবাদী ইসরাইল। হামাস আগের যেকোনো সময়ের চেয়ে এবার বেশি দূরত্বের রকেট ছুঁড়ছে যা এরইমধ্যে ইসরাইলের গভীর অভ্যন্তরে আঘাত হেনেছে।


ইসরাইলের সেনাবাহিনী বলছে- হামাস ও ইসলামি জিহাদ আন্দোলনের কাছে ১১০ কিলোমিটার পাল্লার রকেট রয়েছে। ইসরাইলের সামরিক বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার সকালের দিকে ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য এম-৩০২ রকেট ইসরাইলের উপকলীয় হাদেরা শহরে আঘাত হেনেছে যা গাজা থেকে ছোঁড়া হয়েছে। ইসরাইলের সামরিক বাহিনীর দাবি অনুযায়ী- এ রকেট একটি বাড়ির কাছে রাস্তার ওপর পড়ে এবং কোনো হতাহতের ঘটনা ঘটে নি।

সামরিক বাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল পিটার লারনার বলেন, “আমরা বুঝতে পারছি যে, গাজা উপত্যকায় আরো কয়েক হাজার রকেট আছে যা সম্ভবত দূরবর্তী লক্ষ্যবস্তু পর্যন্ত পৌঁছাতে পারে।”

গাজা উপত্যকার ওপর ইসরাইলের সাম্প্রতিক বর্বর আগ্রাসনের জবাবে হামাস রকেট হামলা শুরু করেছে। ইসরাইলের আগ্রাসনে এ পর্যন্ত গত দু’দিনে শহীদ হয়েছেন ৬০ জন এবং আহত হয়েছেন ৫০০ নারী, পুরুষ ও শিশু।

ইহুদিবাদী হামলার জবাবে হামাস ইসরাইলের বিভিন্ন শহরে এ যাবতকালের সবচেয়ে দীর্ঘপাল্লার রকেট হামলা চালিয়েছে যা ইহুদি জনগণের মধ্যে মারাত্মক ভীতি সৃষ্টি করেছে। তবে, তেল আবিব সবচেয়ে বেশি চিন্তায় পড়েছে পরমাণু স্থাপনা দিমোনার কাছে রকেট আঘাত হানার পর।

গাজার নারী, শিশু ও আবাসিক এলাকার ওপর ইসরাইলের হামলার পর হামাস ঘোষণা করেছে, ইসরাইলের সবকিছুই এখন তাদের বৈধ লক্ষ্যবস্তুত পরিণত হয়েছে।#

No comments :

Post a Comment