আসসালামু আলাইকুম

SSC পরিক্ষার্থীরা সুন্দরভাবে পরিক্ষা দিন এর জন্য আমি দোয়া করছি। সেই সাথে আমার ব্লগে ভিজিট করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ।

Jun 11, 2014

কলা গাড়ি...

কলা গাড়ি...

 কলা গাড়ি...
বিশাল আকারের কলাসদৃশ গাড়ি বানিয়েছেন এক ব্রিটিশ নাগরিক। মূল গাড়িটিকে বিশেষ ‘ব্যানানা’ রূপ দিয়েছেন তিনি। এতে তার খরচ হয়েছে ২৫ হাজার ডলার । স্টিভেন ব্রিথয়েট এই ইউনিক গাড়ির মালিক। বয়স ৫৪ বছর। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রের মিশিগানের কালামাজোতে বসবাস করেন। পেশায় ওয়েবসাইট বিল্ডার। তিনি গাড়িটি তৈরি করতে সময় নিয়েছেন ২ বছর।
ব্রিথয়েটের এ রকম গাড়ি তৈরির পরিকল্পনা অনেক আগে থেকেই


কিন্তু তিনি যে বিশেষভাবে ব্যানানাকেই বেছে নেবেন এটা ঠিক করেন ২০০৯ সালে।


ব্রিথয়েট বলেন,একদিন আমার সাবেক স্ত্রী আমার বাসায় এসেছিলো এবং তিনি যখন আমার কাছ থেকে শুনতে পান যে আমি বিশেষ রকমের গাড়ি বানাব বলে ভাবছি, তখন অবশ্য তিনি আমাকে ব্যানানা গাড়ি বানানোর পরামর্শ দিয়েছিলেন। ব্রিথয়েট ১৯৮৭ সালে ‘আমেরিকান গ্রাফিটি’ সিনেমা দেখে ২৬ বছর বয়সে আমেরিকায় পাড়ি জমান।
ব্রিথয়েট মনে করেন,তার বাচ্চাদের জন্মদিন এবং বড় মোটরশোতে এই গাড়ির একটা আলাদা আবেদন থাকবে। সবার চোখ থাকবে ‘ব্যানানা’ গাড়ির ওপরই।


ব্রিথয়েট বলেন, ব্যানানা গাড়ির সবচেয়ে বড় এবং মজার বিষয় হচ্ছে যখন শিশুরা দেখে তখন তারা মায়ের কোলে থেকেই চিৎকার করে বলে ওঠে, ‘ব্যানানা ব্যানানা! আর আমার কাছে এই ব্যাপার খুব আনন্দের।’

এ ছাড়া আমি গাড়ি নিয়ে বের হলেই এমনকি কোথাও কোন কিছু কিনতে বা গাড়িতে তেল নিতে কোথাও গাড়ি থামালেই অনেকে ছবি তুলতে চান গাড়ির সঙ্গে আমার। তখন নিজেকে সুপারস্টার মনে হয়।

1 comment :